৪ বছর পর ফরাসি ওপেনে ফিরছেন রাজা রজার

30

রবিবার অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর স্বপ্নভঙ্গ হয়েছে। ফাইনাল তো দূর, কোয়ার্টার ফাইনালের পথই পাকা করতে পারেননি ৩৭ বছর বয়সী সুইস তারকা। রড লেভার এরিনায় কিংবদন্তী রজার ফেডারারকে হারিয়ে চমক দিয়েছেন ২০ বছরের টেনিস খেলোয়াড় স্তেফোনাস চিচিপাস। ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই, ২০টি গ্র্যান্ড স্লাম জয়ী টেনিস তারকা জানিয়ে দিলেন, তিনি ফিরছেন। ৪ বছর পর আবার ফরাসি ওপেন খেলবেন রজার ফেডেরার। সোমবার সুইস কিংবদন্তী জানিয়ে দিলেন, আসন্ন ফরাসি ওপেনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন।

২০১৫ সালে শেষবার ফরাসি ওপেন খেলেছিলেন রজার ফেডেরার। উইম্বলডন ও ইউএস ওপেনের প্রস্তুতির জন্য তিনি ফরাসি ওপেন থেকে বিরতি নিয়েছিলেন। এবার তিনি আবারও ক্লে  কোর্টে ফিরছেন। তিনি জানিয়েছেন, “আমার মনে হয় না আর কোনও লম্বা ব্রেকের প্রয়োজন রয়েছে। এখন এমন একটা পরিস্থিতিতে রয়েছি, যেখানে আমি জীবন উপভোগ করতে চাই। সেটা করতে পারছি না। নিজের ইচ্ছা থেকেই ফরাসি ওপেন খেলব।”

উল্লেখ্য, রজার ফেডেরার শেষবার ফরাসি ওপেন জিতেছিলেন ২০০৯ সালে। তারপর থেকে সেই খেতাব আর তাঁর হাতে আসেনি। তারপর থেকেই ফরাসি ওপেনে নিজের আধিপত্য কায়েম করেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। পরপর পাঁচ বার (২০১০, ২০১১, ২০১২, ২০১৩, ২০১৪) ফরাসি ওপেন জয়ের নজির গড়েছেন তিনি। শেষ ২ বারও তিনিই ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 × 5 =