হরমনপ্রীতের ঝোড়ো শতরান, টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘জয়যাত্রা’ শুরু ভারতের

11

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার হরমনপ্রীত কউরের নেতৃত্বে দুরন্ত জয় দিয়ে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ফর্ম্যাটে শতরান করে নজির গড়লেন হরমনপ্রীত। আর গায়ানায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩৪ রানে জয় পেল ভারতীয় প্রমীলা বাহিনী।

এ দিন মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন হরমনপ্রীত কউর। কিন্তু শুরুটা মোটেও ভাল হয়নি ভারতের। মাত্র ৪০ রানের মধ্যেই দুই ওপেনার ব্যাটসম্যান স্মৃতি মন্ধনা এবং তানিয়া ভাটিয়া আর তার পরেই দয়ালান হেমলতা প্যাভিলিয়নে ফিরে যান। ঠিক এই সময় থেকেই ম্যাচের হাল ধরেন হরমনপ্রীত আর জেমাইমা রডরিগেজ। হরমনপ্রীতের মাত্র ৫১ বলে ১০৩ রানের ঝোড়ো শতরান আর জেমাইমা রডরিগেজের ৪৫ বলে ৫৯ রান কিউয়ি বোলারদের সব চেষ্টায় জল ঢেলে দেয়। জেমাইমাকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে তাঁর স্কোরবোর্ডে ১৩৪ রান যোগ করেন হরমনপ্রীত। পঞ্চাশ রান পূর্ণ করার পর আর মাত্র ১৬ বল খেলেই শতরাতে পৌঁছান হরমনপ্রীত। এই দুই ব্যাটসম্যানের ব্যাটে ভর করেই ভারত নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য ১৯৪ রানের বিরাট লক্ষ্য রাখে।

রান তাড়া করতে নেমে ভারতীয় স্পিনারদের দাপটে ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রান তুলতে সমর্থ হয় নিউজিল্যান্ড। দয়ালান হেমলতা ও পুনম যাদব তিনটি করে উইকেট নেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই এই জয় ভারতীয় দলের মনোবল এবং আত্মবিশ্বাস যে অনেকটাই বাড়িয়ে দিল, তাতে কোনও সন্দেহ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

9 − 8 =