মেয়েরা দাড়ি-গোঁফওয়ালা ছেলেদের কতটা পছন্দ করে জানেন?

49

আজকাল অনেকেই দাড়ি রাখেন। কারণ, এটাই এখন হট ফ্যাশন! রণবীর সিং থেকে বিরাট কোহলি— সকলেই রাখছেন মুখভর্তি দাড়ি। আর দেখাদেখি এঁদের ভক্তকূলও দাড়ি রাখতে ব্যাকুল!

কিন্তু মেয়েরা কি শুধু ‘দাড়িওয়ালা’ সেলেবদেরকেই পছন্দ করেন? নাকি ‘আম’ যুবকদেরও দাড়িতেই বেশি পছন্দ করেন? এই সঠিক উত্তর না জানা থাকলে, বা বেশির ভাগ মেয়েদের পছন্দের সঠিক হদিশ না জানা থাকলে দাড়ি রাখাটাই সার হবে। তবে চিন্তার কিছু নেই! সম্প্রতি এর উত্তর খুঁজতে একটি সমীক্ষা চালিয়েছিলেন কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক। তাঁদের এই সমীক্ষায় অংশ নিয়েছিলেন সাড়ে আট হাজারেরও বেশি মহিলা।

অংশগ্রহণকারীদের প্রত্যেকের কাছেই তাদের পছন্দ সম্পর্কে জানতে চাওয়া হয়। এই সমীক্ষায় তাদের থেকে জানতে চাওয়া হয়, কেমন পুরুষ সঙ্গী তাদের পছন্দ, দাড়ি-গোঁফওয়ালা নাকি ‘ক্লিন শেভড’! অদ্ভুত ভাবেই ৬০ শতাংশেরও বেশি অংশগ্রহণকারী মহিলা জানান, দাড়ি-গোঁফওয়ালা পুরুষ সঙ্গীই তাঁদের বেশি পছন্দ। শুধু তাই নয়, এদের মধ্যে প্রায় ৫০ শতাংশের মত, হালকা ট্রিম করা দাড়ি নয়, ঘন দাড়ি-গোঁফেই তারা ছেলেদের বেশি পছন্দ করেন।

সুতরাং, সেলিব্রিটিরা দাড়ি রাখছেন বলেই নয়, মেয়েদের মন পেতেও এ বার দাড়ি রাখা শুরু করুন। বাকি পছন্দটা কথায় কথায় ধীরে সুস্তে জেনে নিন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

13 − five =