প্রয়াত হলেন বীজপুরের প্রবীণ কংগ্রেস নেতা অমল সরকার

103

নিউজসুপার,তানিয়া কুন্ডু:আজ আবারো এক নক্ষত্র পতন ঘটল বীজপুরের মাটিতে।
কংগ্রেস দলের প্রবীণ বর্ষীয়ান ও একনিষ্ঠ কর্মী অমল সরকার।উনি প্রাক্তন পৌরপিতা ও ভাইস চেয়ারম্যান ছিলেন।পাশাপাশি পলিটেকনিক প্রাইমারী বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষকতাও করেন,এছাড়াও তিনি বর্তমান উত্তর ২৪ পরগণা জেলার ভাইস প্রেসিডেন্ট পদে অধিষ্ঠিত ছিলেন।
বিগত একমাস যাবৎ বার্ধক্যজনিত কারণে প্রবীণ কংগ্রেস কর্মী অমলবাবু অসুস্থ থাকার দরুন প্রথমে তাকে গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখান থেকে কিছুটা সুস্থতা বোধ করে বাড়ি এলেন।কিন্তু বাড়ি ফেরার কিছুদিন পরেই আবারো অসুস্থতা বোধ করলে তাকে কল্যানীর সুস্রুত নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়।
তারপর তাকে বাড়িতেই রেখে সেবাশুশ্রুতা করা হলে আজ বিকেল ৪.১৫ নাগাদ তিনি নিজ বাসগৃহেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।মৃত্যুকালীন ওনার বয়স হয়েছিল ৮৪ পরিবার সুত্র মারফত জানা যায়।
ঘটনাক্রমে সারা বীজপুর জুড়ে এক শোকবর্ত ছায়া নেমে আসে পাশাপাশি অমল বাবুর পরিবাবর্গ ও বন্ধুমহলেও সকলেই শোকাচ্ছন্ন হয়ে পড়েন।
ইতিমধ্যেই এই বর্ষীয়ান মানুষকে শেষ বিদায় জানাতে প্রায় সকল দলেরই বিশিষ্ট মানুষেরা এসে উপস্থিত হয়ে পড়েন এবং পরিবারকে সমবেদনা জানান।
বীজপুর ও তার পার্শ্ববর্তী অঞ্চলের প্রায় সকল কংগ্রেস কর্মীবৃন্দ তাপস সিনহা,বাবু হালদার,নুপুর গুহরায়,আর এক প্রবীণ নেতা পরিমল চক্রবর্তী পাশাপাশি তৃণমূলের মিন্টু সামন্ত উপস্থিত ছিলেন।অপরদিকে সিপিএম নেতা ববি রক্ষিত ও সমবেদনা জানাতে উপস্থিত হয়ে পড়েন।এছাড়াও অমল বাবুর দেহ কাঁচরাপাড়া পৌরসভায় নিয়ে যাওয়া হলে চেয়ারম্যান সুদামা রায় মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।
একজন সহৃদয় ব্যাক্তিত্ব মনের মানুষকে হারিয়ে গোটা বীজপুরেই এক শোকমহলের বাতাবরণ পরিবেশ উম্মোচিত হয়ে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 2 =