পাণ্ডিয়া-কাণ্ডে এবার মুখ খুললেন রাহুল দ্রাবিড়

39

কয়েকটা ভুল শব্দ যেন তাঁদের দুজনের জীবনে অকাল অন্ধকার নামিয়ে এনেছে। কফি উইথ করণ-শোতে মহিলাদের নিয়ে আপত্তজনক মন্তব্য করেছিলেন হার্দিক পাণ্ডিয়া। তার পর থেকেই গোটা দেশ তাঁর ও কেএল রাহুলের মুণ্ডপাত করছে। নিন্দা ও সমালোচনায় বিদ্ধ দুই ভারতীয় ক্রিকেটার।

বিসিসিআই-এর তরফেও এই দুজনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছে। আপাতত দুজনেই বোর্ডের নির্দেশে নির্বাসনে রয়েছেন। কবে ফিরবেন, তা নিয়েও কোনও সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না। তবে গোটা ঘটনা যেদিকে এগোচ্ছে তাতে পাণ্ডিয়া-রাহুলের আইপিএল ভবিষ্যত কার্যত অনিশ্চিত হয়ে পড়ছে। ভারতীয় ক্রিকেটের একাংশ বলছে, ২০১৯ বিশ্বকাপেও হয়তো খেলতে পারবেন না পাণ্ডিয়া।

লঘু পাপে গুরু শাস্তি! এমনটাও বলছেন কেউ কেউ। ভুল মানুষমাত্রই হয়। কিন্তু তাই বলে একজন ক্রিকেটারের কেরিয়ার নিয়ে টানাটানির ব্যাপারটা অনেকেই সমর্থন করছেন না। ভারতীয় দলের প্রাক্তন তারকা রাহুল দ্রাবিড়েরও একই যুক্তি। এবার পাণ্ডিয়া-কাণ্ডে মুখ খুললেন ভারতের অনূর্ধ্ব ১৯ ও এ দলের কোচ।

রাহুল দ্রাবিড় এক সাক্ষাত্কারে বলেছেন, ”এমন তো নয় যে অতীতে কখনও কোনও ক্রিকেটার ভুল করেনি। আবার এমনও নয় যে ভবিষ্যতে আর কোনও ক্রিকেটার কোনও ভুল করবেন না! আমরা সর্বোতভাবে চেষ্টা করি যুবসমাজকে সুশিক্ষিত করে তোলার জন্য। কিন্তু তার পরও ওরা যে ভুল করবে না, এমন নিশ্চয়তা থাকে না। তাই একটা ব্যাপার নিয়ে অতিরিক্ত বাড়াবাড়ি না হওয়াই ভাল।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine + 15 =