নৈহাটিতে ‘নৈহাটি শহর যুব তৃণমূল কংগ্রেস’ পক্ষ থেকে এবারের ১৫ বছরে পদার্পিত স্বেচ্ছায় রক্তদান শিবির পালিত হল

105

নিউজসুপার,তানিয়া কুন্ডু :-রক্তদান মানেই মহৎ দান।
বর্তমানে রক্তাল্পতা বা এনিমিয়ার মতো মারাত্মক রোগ যেভাবে থাবা বসাচ্ছে, তার দূরীকরণে কিছু স্বেচ্ছাসেবক সংস্থা থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক সংগঠন থেকে রক্তদান শিবিরের আয়োজন করে সেই গচ্ছিত রক্ত পৌঁছে দেওয়া হয় বিভিন্ন ব্লাড ব্যাংকে।
আজ নৈহাটিতে ‘নৈহাটি শহর যুব তৃণমূল কংগ্রেসের’ পক্ষ থেকে আজ প্রতিবারের ন্যায় এবারও স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়।
এবারের রক্তদান ১৫ বছরে পদার্পন করল।প্রায় সব মিলিয়ে ২২২ জন রক্তদাতা তাদের মূল্যবান রক্ত দিয়ে এই রক্তদান শিবিরটিকে আরো সহযোগিতা করেন।
পাশাপাশি এই অনুষ্ঠানের মূল উদ্যোক্তা সনৎ দে আমাদের প্রতিনিধিকে জানান ” প্রতি বছরের ন্যায় এবছরও আমরা স্বেচ্ছায় রক্তদান শিবির পালন করলাম, এবারে আমাদের ব্লাড ক্যাম্পের সহযোগিতা করেন কলকাতা মেডিকেল কলেজ হসপিটাল।ইতিমধ্যে যারা তাদের অমূল্য রক্ত প্রদান করেছেন তাদের সকলকে জাতীয়তাবাদী অভিনন্দন জানাই।আপনারা প্রত্যেকেই সুস্থ থাকুন ভালো থাকুন ঈশ্বরের কাছে এই কামনা করি”।
উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ও অবজার্ভর সুবোধ অধিকারী,নৈহাটি বিধায়ক পার্থ ভৌমিক,নৈহাটি পৌরসভার পৌরপ্রধান অশোক চ্যাটার্জী প্রত্যেকেই।
সকলেই তাদের মূল্যবান বক্তব্যে রাখেন মঞ্চে।
সুবোধ বাবু জানান,”আজকে আমার এই রক্তদান শিবির অনুষ্ঠানে উপস্থিতি কোনো রাজনৈতিক জনপ্রতিনিধি হিসেবে নয় একজন সমাজের দায়িত্ব পরায়ণ নাগরিক হিসেবে। যাতে আরো অনেক মানুষ এই রকম একটি সামাজিক কাজে নিজেকে এগিয়ে নিয়ে আসে” এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে সুবোধ বাবু অনেকটাই আপ্লুত সেটাও তিনি ব্যাক্ত করেন তার ভাষণে।
অপরদিকে বিধায়ক ও পৌরপ্রধান জানান,”এইরকম একটি সামাজিক কর্মসূচিতে আমরা অংশগ্রহণ করতে পেরে খুবই অনুপ্রাণিত এবং প্রতিটি মানুষের কাছে এটাই আহ্বান জানাই রক্তদানের মতো মহৎ দানে নিজেদের যোগদান করে অনুষ্ঠানটিকে আরো সাফল্য মন্ডিত করে তুলুন”।
উক্ত অনুষ্ঠানে বৃষ্টিকে উপেক্ষা করে মানুষের ভীড় বা উপস্থিতি ছিল চোখে পড়ার মতন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

10 − seven =